BdNewsEveryDay.com
Saturday, September 22, 2018

হাইজ্যাকারের জায়গা বাংলাদেশে থাকবে না: আমির খসরু

Sunday, May 13, 2018 - 838 hours ago

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে, তারা রাষ্ট্রের মালিকানা ফিরিয়ে নিতে বদ্ধপরিকর। যারা হাইজ্যাক করেছে তাদের বিদায় করে দেবে। হাইজ্যাকারের কোনো জায়গা বাংলাদেশে থাকবে না।

রোববার (১৩ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণভায় এসব কথা বলেন তিনি।

আমির খসরু বলেন, দেশের মানুষ সবাই একটি নিরপেক্ষ নির্বাচনের আশা করলেও কেউ বিশ্বাস করে না বাংলাদেশে এই অবস্থায় একটা নিরপেক্ষ নির্বাচন হবে। খুলনায় যেভাবে বাড়িতে বাড়িতে তল্লাশি করছে, রিটার্নিং অফিসারদের ঠিকানা নিয়ে পুলিশ কথা বলছে। এখন নির্বাচন হবে কি হবে না সেটা তাদের সিদ্ধান্ত।

তিনি বলেন, আপনার রাজনীতির প্রতিদ্বন্দ্বী যদি রাজনীতিবিদ হয় তাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করবেন। কিন্তু আপনার রাজনীতির প্রতিদ্বন্দ্বী যদি রাষ্ট্রীয় সন্ত্রাস হয়ে যায় তাহলে নির্বাচনে কোনো জায়গা থাকে না। যেটা দেখতে পাচ্ছি জনগণকে বাইরে রেখে আবারও ক্ষমতা দখলের একটা নীল নকশা হচ্ছে।

আমির খসরু বলেন, যারা আপনার গণতান্ত্রিক অধিকার, নির্বাচনের অধিকার কেড়ে নিচ্ছে এগুলোর সাথে শুধু নির্বাচন কমিশন এবং আইনশৃঙক্ষলা বাহিনীই জড়িত তা নয়, এর বাইরে বিচার বিভাগ, দুদকও জড়িত। কেউ প্রত্যক্ষভাবে আর কেউ পরোক্ষভাবে। বিশাল একটা নীল নকশা হচ্ছে।  

শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলন কি আমরা করতে পারছি, সেই জায়গাটা কি আমাদের আছে প্রশ্ন করে বিএনপির এই নেতা বলেন, ডিবি পুলিশের হাবভাব দেখে মনে হচ্ছে, এই দেশটা কেউ দখল করে নিয়েছে। আমরা সবাই শত্রু পক্ষের মানুষ আর দখলদাররা আপনার ওপর নজর রাখছে। তাদের দখলদারিত্ব যখন চলে যাবে তখন আপনাকে ধরে নিয়ে যাবে, গুম করবে। তাহলে নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনের জায়গাটা কোথায়।

‘জাতীয় স্মরণ মঞ্চ’ আয়োজিত এ স্মরণসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাগরিক ঐক্য’র আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হাই সিকদার, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আ স ম জাকির হোসেন, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ১৩, ২০১৮ এমএইচ/এমজেএফ


bdnewseveryday.com © 2017 - 2018