BdNewsEveryDay.com
Thursday, June 21, 2018

সেহেরি পৌঁছে দিবে ড্রোন

Sunday, May 13, 2018 - 838 hours ago



আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। এই মাসে ঘরে ঘরে সেহরি পৌঁছে দিতে বিশেষ ব্যবস্থা করেছে সংযুক্ত আরব আমিরাত। ড্রোনের মাধ্যমে তারা রোজাদারদের সেহরি পৌঁছে দিবে বলে জানিয়েছে। আল-আরাবিয়া এ খবর জানিয়েছে।

দুবাইয়ের সামাজিক উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) জানিয়েছে, তারা মসজিদ ও তার আশেপাশের এলাকায় ড্রোনের মাধ্যমে রোজাদারেদের কাছে সেহরি পৌঁছে দিবে।

এই ড্রোনের ডিজাইন করা খালফান ওবাইদ বলেন, এটা অভিনব একটি উপায়। এই ড্রোনে তথ্য ও টার্গেট লোকেশনের ম্যাপ দেয়া থাকবে। সে অনুযায়ী এটি নিদিষ্ট জায়গায় সেহরি পৌঁছে দিবে।

তিনি জানান, চলতি সপ্তাহ থেকেই ড্রোনগুলোকে ব্যবহার করবেন। বলা যায়, ট্রেনিং দেয়া শুরু করবেন। এই ড্রোনে আটটি ব্যাটারি থাকবে। যেটি কমপক্ষে ১০ কিলোগ্রাম খাবার বহন করতে পারবে।

এই সেহরিগুলো শ্রমিকদের হাতে তুলে কাজ করেবন সাত শ' স্বেচ্ছাসেবক। তারা শ্রমিকদের সেহরি পৌঁছে দেয়ার পাশাপাশি এর গুরুত্বও থুলে ধরবেন। এর মাধ্যমে সমাজকে ভালো কাজে উদ্বুদ্ধ করার কাজটিও করবেন তারা।

সিডিএ ইয়ুথ কাউন্সিলের প্রধান হালিমা মোহাম্মদ এ কাজে আরো স্বেচ্ছাসেবক বাড়ানোর কাজটি করে যাচ্ছেন। পাশাপাশি রোজাদারদের সেহরি সরবরাহের কাজটিও।

 


bdnewseveryday.com © 2017 - 2018