BdNewsEveryDay.com
Thursday, September 20, 2018

কারা আসছে ছাত্রলীগের নতুন কমিটিতে?

Sunday, May 13, 2018 - 838 hours ago

কারা আসছে ছাত্রলীগের নতুন কমিটিতে?

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, নতুন কমিটি গঠনের জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু নাম নেত্রীর কাছে জমা দেয়া হয়েছে। শিগগিরই নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন। হয়তো দু-এক দিন সময়ও লাগতে পারে কমিটির ঘোষণা আসতে।

গতকাল বিকেলে দ্বিতীয় অধিবেশনে তিনি এ কথা জানান। সাধারণ সম্পাদকের বক্তব্যের পরই দুই দিনব্যাপী সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়। ইতোমধ্যে চূড়ান্তভাবে প্রকাশ করা হয়েছে ছাত্রলীগের পদপ্রত্যাশী বৈধ প্রার্থীদের তালিকা। শুক্রবার রাতে সংগঠনের ২৯তম কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশন এ তালিকা প্রকাশ করে। এতে স্বার করেন প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইম। এর আগে বিকেলে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেয়ার সময় সংগঠনের নেতা নির্বাচনে ২৮ বছর নির্ধারণের ঘোষণা দেন সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগে নেতৃত্ব নির্বাচনে বয়স ২৭। কিন্তু বর্তমান কমিটি ইতোমধ্যে ৯ মাস অতিক্রম করেছে। তাই আমি চাই না কেউ বঞ্চিত হোক। বয়স এক বছর গ্রেজ দিচ্ছি। ২৮ বছর নির্ধারণ করা হলো।

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটির আগামী নেতৃত্বে কারা আসবেন দ্বিতীয় অধিবেশনের শুরুতে ছাত্রলীগের নেতারা একটি তালিকা করেন। ওই তালিকাসংবলিত সুপারিশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গণভবনে হস্তান্তর করে ছাত্রলীগের একটি প্রতিনিধি দল। যাচাই-বাছাই শেষে প্রধানমন্ত্রী নতুন কমিটি ঘোষণা করবেন। এ ছাড়া দ্বিতীয় অধিবেশনের সমাপনী ভাষণে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, প্রার্থীদের তালিকা আমরা আমাদের অভিভাবক জননেত্রী শেখ হাসিনার কাছে জমা দিয়েছি। চূড়ান্ত সিদ্ধান্ত তিনিই দেবেন। বৈধ প্রার্থীদের তালিকা থেকে জানা গেছে, সভাপতি প্রার্থী ৬৬ জন ও সাধারণ সম্পাদক প্রার্থী ১৬৯ জন। এদের মধ্যে অনেকে সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় পদেই আবেদন করেছেন। বিকেলে নতুন কমিটির জন্য গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে যায় ছাত্রলীগের একটি প্রতিনিধি দল।

 


bdnewseveryday.com © 2017 - 2018