BdNewsEveryDay.com
Sunday, November 18, 2018

ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে শত্রুদের বার্তা দেওয়া হয়েছে: খতিব

Friday, September 14, 2018 - 838 hours ago

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম হুজ্জাতুল ইসলাম কাজেম সিদ্দিকি বলেছেন, ইরাকে সন্ত্রাসীদের ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা আঞ্চলিক ও আন্তর্জাতিক শত্রুদের জন্য সতর্কবার্তা। তিনি আজ তেহরানে জুমার নামাজের খুতবায় এ কথা বলেন।

তিনি আরও বলেছেন, ইরাকের কুর্দিস্তানে সন্ত্রাসী কমান্ডারদের বৈঠকস্থলে নিখুঁত হামলার মধ্যদিয়ে ইরানের গোয়েন্দা বিভাগের সক্ষমতাও গোটা বিশ্বের সামনে স্পষ্ট হয়েছে। এছাড়া এই হামলা আঞ্চলিক ও আন্তর্জাতিক শত্রুদের জন্য একটা বড় হুঁশিয়ারি।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি গত শনিবার ইরাকের উত্তরাঞ্চলে সন্ত্রাসীদের একটি ঘাঁটিতে স্বল্পপাল্লার সাতটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। প্রায় ২২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এসব ক্ষেপণাস্ত্র সন্ত্রাসীদের ঘাঁটিতে সঠিকভাবে আঘাত হানে।  ওই ঘাঁটিতে সন্ত্রাসী কমান্ডাররা যখন বৈঠক করছিল ঠিক তখন ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানে।

পবিত্র মহররম মাস উপলক্ষে ইরানের সর্বত্র নানা শোকানুষ্ঠান পালিত হচ্ছে। ইমাম হোসেইন (আ.)'র শাহাদাতের প্রতি ইঙ্গিত করে কাজেম সিদ্দিকি আরও বলেছেন, ইরানি জনগণ ইসলামি বিপ্লব সফল হওয়ার পর থেকে গত ৪০ বছর ধরে আশুরার পথ অনুসরণ করছে। তারা আধিপত্যকামী শক্তির মোকাবেলায় প্রতিরোধ গড়ে তুলেছে এবং পরাজিত করেছে। 

ইরাকের বসরায় সাম্প্রতিক সহিংসতা ও ইরানি কনস্যুলেটে আগুন দেওয়ার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, আমেরিকা ও সৌদি আরবের এ ধরণের ষড়যন্ত্র ইরান ও ইরাকের জনগণের ঐক্য ও বন্ধুত্ব নষ্ট করতে পারবে না। 

সিরিয়া পরিস্থিতি প্রসঙ্গে তেহরানের জুমা নামাজের খতিব বলেন, সিরিয়ার ইদলিব হচ্ছে সন্ত্রাসীদের সর্বশেষ ঘাঁটি। আমেরিকা অজুহাত সৃষ্টির মাধ্যমে সিরিয়া ও প্রতিরোধ ফ্রন্টের বিজয় ঠেকিয়ে রাখতে পারবে না।#

পার্সটুডে/সোহেল আহম্মেদ/১৪

খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন


bdnewseveryday.com © 2017 - 2018