BdNewsEveryDay.com
Friday, November 16, 2018

হুররিয়াত কনফারেন্স সদস্য হত্যার প্রতিবাদে সোপোরে সর্বাত্মক বনধ, সংঘর্ষ

Friday, September 14, 2018 - 838 hours ago

জম্মু-কাশ্মিরে হুররিয়াত কনফারেন্স সদস্য হাকিমুল রহমানকে হত্যার প্রতিবাদে বারামুল্লা জেলার সোপোরে সর্বাত্মক বনধ পালিত হয়েছে। গত ৮ সেপ্টেম্বর বোমাই এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা তাকে হত্যা করে।

হুররিয়াত কনফারেন্স প্রধান সাইয়্যেদ আলীশাহ গিলানী, মীর ওয়াইজ ওমর ফারুক এবং মুহাম্মদ ইয়াসীন মালিকের সমন্বিত যৌথ প্রতিরোধ নেতৃত্বের আহ্বানে সোপরে  বনধের ডাক দেয়া হয়। আজ (শুক্রবার) বনধের ফলে সোপোর ও আশেপাশের এলাকায় বনধের ব্যাপক প্রভাব পড়েছে। সংশ্লিষ্ট এলাকার দোকানপাট, বাণিজ্যিক প্রতিষ্ঠান পেট্রোল পাম্প ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সড়কে যান চলাচল করেনি। বনধের ফলে সরকারি দফতর ও ব্যাঙ্কের কাজকর্মে প্রভাব পড়েছে।  

এদিকে, আজ সকালে সোপোরের অরামপোরা এলাকায় প্রতিবাদী জনতা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়। প্রতিবাদী তরুণরা বিভিন্ন ধরণের স্লোগান দেয়াসহ নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করে। ওই ঘটনায় জহুর আহমদ নামে এক বেসামরিক তরুণ আহত হলে চিকিৎসার জন্য তাকে সোপোরের উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

অন্যদিকে, আজ সুপ্রিম কোর্ট জম্মু- কাশ্মিরের ব্যবসায়ী জহুর আহমদ ওয়াতালির জামিনে স্থগিতাদেশ দিয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানি হবে। গতকাল (বৃহস্পতিবার) দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরালিধর ও বিচারপতি  বিনোদ গোয়েলের ডিভিশন বেঞ্চে তার জামিন মঞ্জুর হয়। সন্ত্রাসে অর্থায়নের ক্ষেত্রে ভূমিকা থাকার অভিযোগে জাতীয় তদন্ত সংস্থা এনআইএ তাকে গতবছর ১৭ আগস্ট গ্রেফতার করেছিল। #

পার্সটুডে/এমএএইচ/এআর/১৪


bdnewseveryday.com © 2017 - 2018