BdNewsEveryDay.com
Sunday, November 18, 2018

বিচারকার্য ছাড়াই রায় দেয়ার জন্য আদালতকে চাপ দিচ্ছে রাষ্ট্রপক্ষ: রিজভী

Friday, September 14, 2018 - 838 hours ago

বিচারকার্য ছাড়াই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মিথ্যা মামলার রায় দেয়ার জন্য আদালতকে চাপ দিচ্ছে রাষ্ট্রপক্ষ- এমন অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটি সম্পূর্ণ ন্যায় বিচারের পরিপন্থী, অমানবিক ও মানবাধিকার লঙ্ঘন। প্রতিহিংসার বিচার চরিতার্থ করতেই তাড়াহুড়ো করার তাগিদ দেয়া হচ্ছে। রাষ্ট্রপক্ষের এই চাপ সরকারের নির্দেশেই হচ্ছে।

আওয়ামী লীগ সরকার ভীরু ও কাপুরুষ, এমন মন্তব্য করে তিনি বলেন, সরকারের যদি সাহস থাকত, তবে প্রধানমন্ত্রী পদত্যাগ করতেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথ সুগম করার জন্য নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতেন। কিন্তু জনবিচ্ছিন্ন হওয়ায় সরকার এখন হিতাহিত জ্ঞানশূন্য। ভয়ে তারা পুলিশের ওপর নির্ভর করে মামলা হামলা ও গ্রেপ্তারের শৃঙ্খলে জনগণকে বন্দি করতে সর্বশক্তি নিয়োগ করেছে।

তিনি বলেন, 'পোলিও টিকা খাওয়ানোর একটি শ্লোগান আমরা অনেকদিন যাবৎ শুনে এসেছি ‘ বাদ যাবে না একটি শিশু ’ । এখন সরকার এই শ্লোগানটি ভিন্ন অর্থে প্রয়োগ করছে বিএনপি নেতাকর্মীদের ওপর। অর্থাৎ ‘ মামলা-হামলায় বাদ যাবে না একটিও বিএনপি নেতাকর্মী। ’   

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবি করে রিজভী বলেন, সরকারের বিরুদ্ধে জনগণ মনের ক্ষোভ চেপে অধৈর্য হয়ে উঠেছে। তাই সর্বত্র প্রতিবাদের সোচ্চার ধ্বনি উচ্চারিত হচ্ছে। যেকোনো মুহূর্তে ধেয়ে আসা জনগণের ঘূর্ণিঝড় রুদ্ররূপ ধারণ করবে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জনবিস্ফোরণ ঠেকানো যাবে না।

আওয়ামী লীগ আতঙ্কিত: মওদুদ

এদিকে, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি মহাসচিব জাতিসংঘে নালিশ করতে নয়, দেশের বাস্তব পরিস্থিতি তুলে ধরতে গেছেন। এতে আওয়ামী লীগ আতঙ্কিত হয়ে পড়েছে।

আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব বলেন। মওদুদ আহমদ বলেন, তত্ত্বাবধায়ক প্রশ্নে সংবিধানের দোহাই দেয়া হচ্ছে। আবার নির্বাচনকালীন সরকারের কথা বলা হচ্ছে। সংবিধানের কোথায় নির্বাচনকালীন সরকারের বিধান আছে? এটা জনগণকে বিভ্রান্ত করতে এক ধরনের প্রতারণা ছাড়া কিছু নয়।

জাতীয় ঐক প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে উল্লেখ করে তিনি বলেন, যেকোনো স্বৈরাচারি সরকারের পতন ঘটানো অনেক কঠিন কাজ। এজন্য পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ঐক্যবদ্ধ হয়ে এমন কর্মসূচি দেবো, সরকারের পতন হয়ে যাবে।

দেশে নির্বাচনের পরিবেশ নেই দাবি করে এ বিএনপি নেতা বলেন, একজন পর্বতের চূড়ায়, আরেকজনকে মাটির নিচে চাপা দিয়ে রেখে লেভেল প্লেয়িং ফিল্ড কীভাবে হবে? একদল একতরফা প্রচারণা চালাচ্ছে, সমাবেশ করতে অনুমতি নিতে হচ্ছে না, স্টেশনেও সমাবেশ করছে। আরেক দলকে মামলার পর মামলা দেয়া হচ্ছে, চেয়ারপারসনকে জেলে ভরে রাখা হয়েছে। এ সময়, লুটপাটের জন্য নির্বাচন কমিশন ইভিএম প্রকল্প হাতে নিয়েছে বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।#

পার্সটুডে/শামস মণ্ডল/আশরাফুর রহমান/১৪


bdnewseveryday.com © 2017 - 2018