BdNewsEveryDay.com
Saturday, September 22, 2018

ইতালিতে স্থানীয় শিক্ষার্থীদের বাংলাদেশ দূতাবাস পরিদর্শন

Sunday, May 13, 2018 - 838 hours ago

ইতালির রোমের শিক্ষার্থীদের একটি দল সেখানকার বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন। কূটনীতি শিক্ষা বিষয়ক প্রকল্পের অংশ হিসেবে লিশেল জোয়েস বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলাদেশ দূতাবাস পরিদর্শনে যায়। স্থানীয় সময় ১০ মে ওই পরিদর্শনের সময় দূতাবাসের পক্ষ থেকে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে সংক্ষিপ্ত ধারণা দেওয়া হয়। ইতালির বাংলাদেশ দূতাবাস সূত্রে এসব তথ্য জানা গেছে। সংক্ষিপ্ত আলোচনায় বাংলাদেশের পররাষ্ট্র নীতি, বাংলাদেশের উন্নয়ন এবং সেখানে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রমের বিষয়ে শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার পরিদর্শনে আসা শিক্ষক ও শিক্ষার্থীদের স্বাগত জানান। সেসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ইতালির সঙ্গে বাংলাদেশের সু-সম্পর্ক রয়েছে। বাংলাদেশের পোশাক এবং চামড়াজাত পণ্যের অন্যতম ক্রেতা ইতালি।

এরপর বাংলাদেশ বিষয়ে শিক্ষার্থীদের একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখানো হয়।

কূটনীতি শিক্ষা বিষয়ক প্রকল্পের আওতায় আরও ৪১টি দেশের দূতাবাস অংশ নিচ্ছে বলে জানা গেছে। এর আগে রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার লিশেল জোয়েস বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে তিনি বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি, সমাজ ও বাংলাদেশিদের সম্পর্কে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। মূলত বাংলাদেশ সম্পর্কে তাদের ধারণা দেওয়াই ছিল লক্ষ্য।

দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ওই শিক্ষার্থীদের বাংলাদেশ সম্পর্কে জানা জরুরি। কারণ আগামী সপ্তাহে রোমে অবস্থিত বিশ্ব খাদ্য প্রকল্পের প্রধান কার্যালয়ে একটি অনুষ্ঠানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018