BdNewsEveryDay.com
Thursday, September 20, 2018

পাকিস্তানকে চেপে ধরেছে আইরিশ বোলাররা

Saturday, May 12, 2018 - 838 hours ago

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানকে ভালোই বিপাকে ফেলেছে আইরিশ বোলাররা।

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানকে ভালোই বিপাকে ফেলেছে আইরিশ বোলাররা। ডাবলিনে টস জিতে পাকিস্তানকে ব্যাটিং পাঠিয়েছেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আর শুরুতেই অধিনায়কের মুখে হাসি এনে দিয়েছেন বোলাররা।

প্রথম দিন বৃষ্টির কারণে কোন খেলা না হওয়ায় দ্বিতীয় দিনটিই এই টেস্টের ‘প্রথম দিন’। এদিন স্কোরবোর্ডে ১৩ রান তুলতেই পাকিস্তান হারায় দুই অধিনায়ককে। এরপর ১০৪ রানের মধ্যে যায় আরো দুটি উইকেট। এরপর হারিস সোহেল কে নিয়ে আসাদ শফিক কিছুটা প্রতিরোধ গড়তে চেষ্টা করেন। তবে তাতে খুব বেশি সফল হননি তারা। চা বিরতি আগ পর্যন্ত ১৯৩ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে সরফরাজ আহমেদের দল। আইরিশ বোলারদের মধ্যে জেমস মুরতাঘ, বাডি র‌্যাংকিন ও স্টুয়ার্ট থমসন দুটি করে উইকেট নিয়েছেণ। আসাদ শফিক(৬৬) ছাড়া আর কেউ ফিফটির দেখা পাননি। শাদাব খান ২৪ রান নিয়ে ব্যাট করছেন। তার সঙ্গী ফাহিম আশরাফ ৯ রানে ক্রিজে আছেন।

দুই ওপেনারের মধ্যে আজহার আলী চার রানে ফিরে যান। টেস্ট অভিষেকটাকে রাঙাতে পারেননি ওয়ানডে অভিষেকে সেঞ্চুরি করে আলোড়ন তোলা ইমামুল হক। এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান মাত্র সাত রানে।

হারিস সোহেল থমসনের বলে ক্যাচ দেয়ার আগে ৩১ রানের একটি ইনিংস খেলেন। দ্বিতীয় দিনের প্রথম সেশনটা আসাদ শফিক ভালভাবেই সামলেছেন প্রতিপক্ষকে। কিন্তু র‌্যাঙ্কিনের বলে কট আউট হওয়ার আগে ৬২ রানের একটা ঝকঝকে ইনিংস উপহার। এরপর বাবর আজম ১৪ ও অধিনায়ক সরফরাজ আহমেদ ২০ করে সাজ ঘরে ফিরে যান।

 


bdnewseveryday.com © 2017 - 2018